শুক্রবার, ২৯ জুলাই, ২০১৬

আই টিউনস ব্যবহারকারীদের ইমেইল ফিশিং কেলেঙ্কারিতে লক্ষ্যপূর্ণ

জোচ্চোরদের ইমেল তাদের কহন তারা 20 টিরও বেশি £ একটি গান ডাউনলোড করতে অভিযুক্ত করা হয়েছে সঙ্গে আইটিউনস লক্ষ্য নির্ধারণ করেছি.

ইমেল একটি চালান, যা £ 23,34 জন্য আই টিউনস থেকে কথিত গান ক্রয় বিবরণ প্রদর্শন করা হয়.

অন্যান্য ব্যবহারকারীরা £ 18.99 জন্য চালানে পাঠানো রিপোর্ট করেছেন.

বার্তা ব্যবহারকারীদের একটি লিঙ্কে ক্লিক করতে "বাতিল এবং সদস্যতা পরিচালনা করুন" উত্সাহিত মনে হচ্ছে, কিন্তু আসলে তাদের একটি প্রতারণামূলক ওয়েবসাইট যা ব্যক্তিগত বিবরণ জন্য অনুরোধ বাড়ে.
http://twitter.com/JojoDesmond/status/758669903675133952/photo/1?ref_src=twsrc%5Etfw
অ্যাপল সতর্ক করেছে যে ইমেইলের একটি অনলাইনে ফিশিং নামে পরিচিত কেলেঙ্কারীতে হতে প্রদর্শিত - যখন ব্যবহারকারী নিম্নলিখিত কি তারা কোম্পানি থেকে প্রকৃত চিঠিপত্রের হতে বিশ্বাস বিবরণ হস্তান্তর মধ্যে দুজন কিশোর কে প্রতারণা করা হয়.

এক বিবৃতিতে অ্যাপল বলেন: "আই টিউনস স্টোর আপনি ই-মেইলের মাধ্যমে ব্যক্তিগত তথ্য বা (যেমন পাসওয়ার্ড বা ক্রেডিট কার্ড নম্বর হিসাবে) সংবেদনশীল অ্যাকাউন্ট তথ্য প্রদান কখনও জিজ্ঞাসা করবে.

"ইমেইল বার্তা যে অ অ্যাপল ওয়েবসাইটের সংযুক্তি বা লিঙ্ক থাকে, অ্যাপল ছাড়া অন্যান্য উৎস থেকে, যদিও তারা আই টিউনস স্টোর থেকে মনে হতে পারে.

"বেশিরভাগ ক্ষেত্রে, এই সংযুক্তি দূষিত হয় এবং গুলি চালানো উচিত নয়.
http://twitter.com/kev74ivers/status/758534135094927360/photo/1
"তুমি কোন অ অ্যাপল ওয়েবসাইটে আপনার আপেল অ্যাকাউন্ট তথ্য লিখুন না করা উচিত."

অন্যান্য আইটিউনস ব্যবহারকারীদের তাদের মধ্যে লিঙ্ক ফিশিং সঙ্গে টেক্সট বার্তা পাঠানো হয়েছে.

অ্যাপল এখনো যোগ করেনি: "সাধারণভাবে, সব অ্যাকাউন্ট সংক্রান্ত কার্যক্রম একটি ওয়েব ব্রাউজারের মাধ্যমে সরাসরি আই টিউনস অ্যাপ্লিকেশন মধ্যে সঞ্চালিত হবে.

"আপনি আপনার অ্যাকাউন্ট তথ্য আপডেট করতে বলা হয়, তাহলে নিশ্চিত করুন যে আপনি এই ধরনের অনলাইন অ্যাপল স্টোর হিসাবে শুধুমাত্র আই টিউনস বা Apple.com উপর একটি বৈধ পাতায় লিখুন, করতে."

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন